সাংবাদিকদের ওপর হামলা, আহত ৫

Spread the love

মানিকগঞ্জ: মানিকগঞ্জের ঘিওরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয়েছে কয়েকজন গণমাধ্যম কর্মী। এ সময় আহত হন প্রেসক্লাবের সাবেক সভাপতি ডেইলি স্টারের জাহাঙ্গীর আলম বিশ্বাস, বাংলাভিশনের আকরাম হোসেন, সময় টেলিভিশনের ইউসুফসহ স্থানীয় সাংবাদিক আল মামুন ও এমএম শাহিন।

রবিবার দুপুরে উপজেলার বড় কুষ্টিয়া গ্রামে এই ঘটনা ঘটে। এ ঘটনায় হামলার শিকার ডেইলি স্টারের মানিকগঞ্জ প্রতিনিধি জাহাঙ্গীর আলম বিশ্বাস বাদী হয়ে ঘিওর থানায় মামলা করেছেন।মামলার এজাহার সূত্রে জানা গেছে, ঘিওর উপজেলার বড়কুষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী জাফরের বিরুদ্ধে নানা অভিযোগে এনে স্থানীয়রা মানববন্ধন কর্মসূচির আহ্বান করেন। এই কর্মসূচির সংবাদ সংগ্রহ করতে গেলে জাফরের নেতৃত্বে ওই গ্রামের রেজা মন্ডল, কুদ্দুস মন্ডলসহ ৭/৮ জন সাংবাদিকদের ওপর হামলা চালায়।

সাংবাদিকদের মারধর করে টাকা-পয়সা ছিনিয়ে নেয় ও ক্যামেরা ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সাংবাদিকদের উদ্ধার করে। গ্রেপ্তার করে আব্দুল কুদ্দুসকে। পুলিশ জানিয়েছে, অন্যান্য হামলাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মানিকগঞ্জ সংবাদপত্র সম্পাদক পরিষদের সভাপতি সুরুজ খান, সাধারণ সম্পাদক আশরাফুল আলম লিটনসহ অন্যান্য নেতৃবৃন্দ তীব্র নিন্দা জানিয়েছেন।

আমাদেরকন্ঠ/বিএইচএম

Related posts