পায়রা নদীতে ট্রলার ডুবিয়ে জাল ছিনিয়ে নেয়ার অভিযোগ

Spread the love

বরগুনা: বরগুনার পায়রা নদীতে একটি মাছধরা ট্রলারকে ধাক্কা মেড়ে ডুবিয়ে দিয়ে জাল ও দড়ি ছিনিয়ে নেয়ার অভিযোগ করেছেন বরগুনার ছোট তালতলী এলাকার ট্রলার মালিক মো. হারুন।

সোমবার দুপুরে বরগুনা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে তিনি বলেন, রোববার (২৭ সেপ্টেম্বর) ছোট তালতলী এলাকার পায়রা নদীতে প্রতিদিনের ন্যায় বৈধজাল নিয়ে তিনি মাছ ধরতে যায়। বিকেল সারে ৫ টার দিকে জাল টানার শেষ দিকে নকরী এলাকার মো. সালাম সিকদারের একটি ট্রলার এসে তার ট্রলারটিকে ধাক্কা দিয়ে ডুবিয়ে দিয়ে জাল ও দড়ি ছিনিয়ে নেয়।

ডুবে যাওয়া ট্রলারে থাকা আমি, আমার ছেলে তামিম (১২) ও ষ্টাফ জাফর (৩৮) সাঁতরিয়ে তাদের ট্রলারটি ধরে জীবন বাচাঁনোর চেষ্টা করলে ছালাম সিকদার সহ ৩/৪ জনে লাঠি দিয়ে পিটিয়ে আমাদের নদীতে ফেলে দেয়। এ সময় স্টাফ জাফর ও তামিম গুরুতর আঘাত পায়। পরে পার্শ্ববর্তী একটি মাছধারা ট্রলার এসে আমাদের উদ্বার করে।

পরে গুরুতর আহত অবস্থায় ষ্টাফ জাফরকে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে সে চিকিৎসাধীন। সংবাদ সম্মেলনে জানানো হয় এব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। ট্রলার মালিক হারুন হাওলাদার এই নির্মম ও অমানবিক ঘটনার বিচার দাবী করেন।, সংবাদ সম্মেলনে জাতীয় শ্রমিক লীগ বরগুনা জেলা শাখার আহবায়ক মো. আ. হালিম মোল্লা, মো. আনিসুর রহমান ও জেলে মো. জাকির উপস্থিত ছিলেন।

আমাদেরকণ্ঠ/এসআই/ এম.মাসুম বিলাহ

Related posts