রোনালদোকে ছাড়াই পর্তুগালের সহজ জয়

Spread the love
ফাইল ছবি

উয়েফা নেশনস লিগের চলতি আসরে নিজেদের চতুর্থ ম্যাচে সুইডেনকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। তাও কি না দলের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়াই।

নেশনস লিগে ক্রোয়েশিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচের আগে পায়ের ইনফেকশনের কারণে ছিটকে যান পর্তুগাল অধিনায়ক রোনালদো। সে ম্যাচে তাকে ছাড়াই ৪-১ গোলের সহজ জয় পেয়েছিল পর্তুগাল। এবার সুইডেনের বিপক্ষে ম্যাচের আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন রোনালদো। তবে বার্নার্দো সিলভা, ডিয়েগো জোতাদের গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে পর্তুগিজরা।

এ জয়ের ফলে চার ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে নেশনস লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। বুধবার রাতে নিজেদের ঘরের মাঠে খেলতে নেমে শুরু থেকে শেষপর্যন্ত সুইডেনের রক্ষণে আক্রমণ চালিয়ে গেছে পর্তুগিজরা। যার সুবাদে প্রথমার্ধেই পেয়ে যায় জোড়া গোল। দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করে সুইডেনের সম্ভাবনা পুরোটাই শেষ করে দেয় সান্তোসের শিষ্যরা।

এই পরাজয়ের পর নেশনস লিগ থেকে সুইডেনের বিদায় প্রায় নিশ্চিতই বলা চলে। কেননা চার ম্যাচে তারা হেরেছে সবকয়টিতে। গ্রুপের অন্য ম্যাচে ক্রোয়েশিয়াকে ২-১ গোলে হারিয়েছে ফ্রান্স। চার ম্যাচ খেলে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরেই অবস্থান করছে ক্রোয়েশিয়া।

আমাদেরকণ্ঠ/বিএইচএম

Related posts