অনুমতি মিললেও বন্ধ থাকছে অনেক সিনেমা হল

Spread the love

ঢাকা: প্রায় সাত মাস পর আজ থেকে হলগুলোতে সিনেমা প্রদর্শনীর অনুমতি দিয়েছে তথ্য মন্ত্রণালয়। তবে অনুমতি মিললেও আশানুরূপ দর্শক না হওয়ার আশঙ্কায় ছবি মুক্তি দিতে চান না প্রযোজকেরা। আর নতুন ছবি না হলে অনেক মালিকই হল খুলবেন না।

১৮ মার্চ থেকে সিনেমা হল বন্ধের সরকারি নির্দেশনা জারি হয়েছিল। সেদিন থেকে সারা দেশের সব সিনেমা হল বন্ধ আছে। ২২টির বেশি ছবি সেন্সর সনদ পেলেও শুক্রবার নতুন ছবির অভাবে খুলছে না অনেক সিনেমা হল।

প্রযোজক পরিবেশক সমিতি সূত্র জানিয়েছে, ১৬ অক্টোবর মুক্তির জন্য আবেদন করা একমাত্র ছবি সাহসী হিরো আলম। পরের দুই সপ্তাহ ২৩ ও ৩০ অক্টোবর নতুন ছবি মুক্তির জন্য একটিও আবেদন পড়েনি। নতুন ছবি না হলে রাজধানী ঢাকার অনেক সিনেমা হলই খুলতে নারাজ হলমালিকেরা।

মধুমতি হলের কর্ণধার ইফতেখার উদ্দিন বলেন, ‘নতুন ছবি মুক্তির কোনো খবর নেই। এই পরিস্থিতিতে প্রযোজকেরা ভালো মানের নতুন ছবি মুক্তি না দিলে হল খুলতে চাচ্ছি না। কারণ, এ অবস্থায় হল খুললে লোকসান আরও বেড়ে যাবে।’

ঢাকার বাইরেও কিছু হল খুলছে, কিছু খুলছে না। যশোরের মণিহার সিনেমা হলের ব্যবস্থাপক তোফাজ্জেল হোসেন বলেন, ‘শুক্রবার হুট করে হল খোলার সিদ্ধান্ত নিলাম না। হল খোলার সংবাদটাও তো দর্শকদের জানতে হবে। হাতে সময় অল্প। তবে ২৩ অক্টোবর খোলার বিষয়টি মোটামুটি চূড়ান্ত।’

আমাদেরকণ্ঠ/এসআই

Related posts