Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর, ২০২১

Facebook Facebook Facebook Facebook

মানুষ সীমাহীন কষ্টের মধ্যে জীবন যাপন করছে: ফখরুল

আমাদের কণ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: শনিবার, ২৩ অক্টোবর, ২০২১, ১১:৪০
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আওয়ামী লীগ সরকার ১০ টাকা কেজি চাল খাওয়াবে বলেছিল, আজ সেই চালের কেজি ৭০ টাকা। পেঁয়াজ-মরিচসহ এমন একটা জিনিস নেই যার দাম বাড়েনি। মানুষ সীমাহীন কষ্টের মধ্যে জীবন পার করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২২ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ লেবার পার্টির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘দ্রব্যমূল্যের দাম বাড়লেও মানুষের আয় কিন্তু বাড়েনি। গরিব মানুষ আরও গরিব হয়েছে, আওয়ামী লীগের লুটেরা যারা, তারা ধনী থেকে আরও ধনী হয়েছে। দুর্নীতি এমন একটা অবস্থায় পৌঁছেছে যা এখন দেশের সিস্টেম হয়ে দাঁড়িয়েছে। যেখানে যাবেন দুর্নীতি, ছাত্র ভর্তি থেকে শুরু করে হাসপাতাল বা বিচারালয় সবখানেই দুর্নীতি। আজ দুর্নীতি পুরো সমাজকে নষ্ট করে ফেলেছে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের এই পলিটিকাল সিস্টেমের পরিবর্তন করতে হবে, এটাকে গণতন্ত্রের দিকে ফিরিয়ে আনতে হবে। ফ্যাসিস্ট শক্তির বিরুদ্ধে গণতান্ত্রিক শক্তির লড়াই সহজ কাজ নয়। পৃথিবীতে এমন শক্তির বিরুদ্ধে লড়াই করতে গিয়ে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে, প্রাণ দিতে হয়েছে, সম্পত্তির ক্ষয় হয়েছে। মানুষ তার নিরাপত্তা থেকে বঞ্চিত হয়েছে।’

সরকার আগেও মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে; কখনো স্বাধীনতার পক্ষের শক্তি বিপক্ষ শক্তি, গণতন্ত্রের পক্ষের শক্তি বিপক্ষের শক্তি ইত্যাদি বলে। এখন ধর্মীয় বিভাজনের মাধ্যমে চেষ্টা চালাচ্ছে, যাতে মানুষের মনোযোগ মূল সমস্যা থেকে অন্যদিকে নেওয়া যায়। আমাদের সমস্যা দ্রব্যমূল্যের দাম বাড়ছে, আমরা ভোট দিতে পারি না, আমরা কথা বলতে পারি না, আমাদের অধিকার হরণ করা হচ্ছে, শিক্ষাব্যবস্থা ধ্বংস হয়ে যাচ্ছে।

মির্জা ফখরুল বলেন, এখন আমাদের একটাই কাজ হওয়া উচিত- জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে এই সরকারকে সরানোর ব্যবস্থা করা। এছাড়া কোনো বিকল্প পথ নেই। সরকার হাজার চেষ্টা করেও আমাদের মাঝে ফাটল ধরাতে পারেনি।

সরকারকে কেউ চায় না উল্লেখ করে তিনি বলেন, পত্রপত্রিকা বলেন আর সামাজিক যোগাযোগ মাধ্যম বলেন; শিক্ষার্থী, শিক্ষক, শ্রমজীবী সবাই বলেন, এই সরকার কখন যাবে? কারণ তাদের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এখন আমাদের কাজ হচ্ছে- রাজনীতিকভাবে তাদের একতাবদ্ধ করে এই সরকারের বিদায় নিশ্চিত করা।

সভায় আরও উপস্থিত ছিলেন ২০ দলীয় জোটের নজরুল ইসলাম খান, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানসহ আরও অনেকে।

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।
কপিরাইট রেজিস্ট্রেশন নাম্বার CRW-24516