Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর, ২০২১

Facebook Facebook Facebook Facebook

কিভাবে ফেসবুক থেকে আয় করবেন

আমাদের কণ্ঠ ডেস্ক :
প্রকাশিত: বুধবার, ০৩ নভেম্বর, ২০২১, ০৬:৫৩
কিভাবে ফেসবুক থেকে আয় করবেন

ফেসবুক এখন সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম। নিজের ছবি, মতামত শেয়ার করার পাশাপাশি বন্ধুদের সঙ্গে যোগাযোগ রাখার অন্যতম মাধ্যমও এটি। কিন্তু বর্তমানে ইনকামের জন্য ফেসবুক এখন অন্যতম এক ক্ষেত্রে পরিণত হয়েছে। অনলাইন ব্যবসা থেকে শুরু করে নানাভাবে এখান থেকে আয় করে বেকারত্ব ঘোচাচ্ছে হাজার হাজার তরুণ-তরুণী।

তবে অনেকের মনেই প্রশ্ন আসে কীভাবে সম্ভব এটি। পেজ, গ্রুপ, ভিডিও তৈরি করেও ফেসবুক থেকে আয় করা যায়। এছাড়া বিজ্ঞাপন এই ক্ষেত্রে আয় করার সবচেয়ে ভালো মাধ্যম। শুধু আমাদের দেশই নয়, বিশ্বের আরও অনেক দেশের ব্যবহারকারীরাই ফেসবুক থেকে নিয়মিত আয় করছেন।

তাহলে চলুন জেনে নেয়া যাক তিনটি উপায়ে ঘরে বসে ফেসবুক থেকে কিভাবে আয় করবেন

অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং বর্তমানে অনলাইনে আয়ের হট টপিক বলা চলে। অ্যাফিলিয়েট মার্কেটিং হচ্ছে মধ্যস্ততাকারীর কাজকেই বোঝানো হয়। ধরুন, আপনি হলেন একজন ক্রেতা ও বিক্রেতার মধ্যজন। আপনার সুপারিশে যদি কোনো ক্রেতা কোনো প্রডাক্ট ক্রয় করেন, সেক্ষেত্রে আপনি যেহেতু প্রোডাক্টটির ক্রয়ের পেছনে ক্রেতাকে উদ্বুদ্ধ করেছেন তাই আপনি সেখান থেকে কমিশন পাবেন।

বড় বড় স্ট্যার্ট আপ কোম্পানি যেমন- অ্যামাজন, দারাজ বা বিডিশপ অনেক সেলিব্রেটি কিংবা ব্লগারদেরকে তাদের পণ্যের বিজ্ঞাপনের জন্য ব্যবহার করেন।

ফেসবুক গ্রুপ

দিন দিন বেড়েই চলেছে ফেসবুক গ্রুপগুলোর জনপ্রিয়তা। ফেসবুক গ্রুপের এই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে আপনিও আয় করতে পারেন। ফেসবুক গ্রুপ থেকে আয় এর ক্ষেত্রে আপনার দরকার পড়বে একটি ফেসবুক গ্রুপ যেখানে নিয়মিত পোস্ট হয় আর ভালো এনগেজমেন্ট রয়েছে।

প্রথমত আপনার ফেসবুক গ্রুপে অর্থের বিনিময়ে বিজ্ঞাপন দেখিয়ে আয় করতে পারেন। যা বর্তমানে একটি সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এছাড়াও আপনার পণ্য বিক্রিতেও ফেসবুক গ্রুপ ব্যবহার করে আয় করতে পারেন।

পেজ ম্যানেজমেন্ট

অনেক ক্ষেত্রেই দেখা যায় সেলিব্রেটি কিংবা সেলিং পেজগুলো অনেক বেশি ফলোয়ার থাকে। ফলে অনেক কাজ এবং ব্যস্ততার জন্য ওনারের পক্ষে একা পেজ চালানো সম্ভব হয় না। পেজ আপডেট রাখা, পোস্ট দেওয়া, কমেন্ট পড়া বা রিপ্লাই দেওয়ার জন্য বেশি মানুষের প্রয়োজন হয়। এজন্য অ্যাকাউন্ট বা পেজ ম্যানেজ করার জন্য তারা জনবল নিয়োগ করেন। এক্ষেত্রে আপনি অন্যের ফেসবুক অ্যাকাউন্ট বা পেজ ম্যানেজমেন্টের কাজ করে আয় করতে পারেন।

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।
কপিরাইট রেজিস্ট্রেশন নাম্বার CRW-24516