Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, শনিবার, ১ আষাঢ় ১৪৩১, ১৫ জুন, ২০২৪

Facebook Facebook Facebook Facebook

ভারতে আটকা পড়েছেন কানাডার প্রধানমন্ত্রী

আমাদের কণ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩, ০৩:০৫
প্রধানমন্ত্রী

বিশ্বের বিকাশমান ও উন্নয়নশীল দেশগুলোর জোট জি-২০’র শীর্ষ সম্মেলন শেষে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রনেতা ও অতিথিরা ভারতের রাজধানী নয়াদিল্লি ত্যাগ করলেও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তার প্রতিনিধিদলকে ভারতে আরও এক রাত অবস্থান করতে হচ্ছে। কানাডার এই প্রধানমন্ত্রীর বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় রোববার নয়াদিল্লি ত্যাগ করতে পারেননি তিনি।

এক বিবৃতিতে কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয় বলেছে, বিমানবন্দরের উদ্দেশ্যে রওয়ানা হওয়ার পর কানাডার সশস্ত্র বাহিনী আমাদের জানিয়েছে যে, প্রধানমন্ত্রীকে বহনকারী সিএফসি-০০১ বিমানে যান্ত্রিক ত্রুটির সম্মুখীন হয়েছে। আর এই সমস্যা রাতারাতি সমাধান করা যায় না। যে কারণে বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত আমাদের প্রতিনিধি দল ভারতে অবস্থান করবে।

সূত্রের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে বহনকারী বিমানের রোববার ভারতের স্থানীয় সময় রাত ৮টায় উড্ডয়ন করার কথা ছিল। এর আগে জি-২০ সম্মেলনে যোগ দিতে শুক্রবার রাজধানী নয়াদিল্লিতে পৌঁছান জাস্টিন ট্রুডো। ট্রুডো এবং তার প্রতিনিধি দলকে বহনকারী এয়ারবাসে এবারই প্রথম যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে বিষয়টি সেরকম নয়।

কানাডার সংবাদমাধ্যম সিটিভি নিউজের মতে, ২০১৬ সালের অক্টোবরে কানাডার প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান উড্ডয়নের ৩০ মিনিট পর অটোয়ায় ফিরে যেতে বাধ্য হয়। ওই সময় ট্রুডোকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় পাইলট জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। ২০১৯ সালের অক্টোবরেও অন্টারিওর বিমানবন্দরের দেয়ালে ট্রুডোর ভিআইপি বিমান আঘাত করে।

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।
কপিরাইট রেজিস্ট্রেশন নাম্বার CRW-24516