Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪৩১, ২১ জুলাই, ২০২৪

Facebook Facebook Facebook Facebook

বিএনপির টানা কর্মসূচি শুরু হচ্ছে মঙ্গলবার

আমাদের কণ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩, ০২:৪০
মঙ্গলবার

সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের একদফা দাবিতে টানা কর্মসূচিতে যাচ্ছে বিএনপি। এর মধ্যে প্রথম ধাপে ৩ অক্টোবর পর্যন্ত রোডমার্চ ও সমাবেশের কর্মসূচি রয়েছে। মঙ্গলবার কেরানীগঞ্জে সমাবেশ দিয়ে এ ধাপের কর্মসূচি শুরু হচ্ছে, যা চট্টগ্রাম বিভাগে রোডমার্চ দিয়ে শেষ হবে। এ ধাপের কর্মসূচির বিস্তারিত সোমবার গুলশান কার্যালয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ঘোষণা করার কথা রয়েছে। 

দ্বিতীয় ধাপে ১৫ অক্টোবর পর্যন্ত কর্মসূচি দেওয়ার চিন্তা করছে দলটি। এ ধাপে হরতাল বা অবরোধের মতো ভিন্ন নামে কর্মসূচির প্রস্তাব করা হয়েছে। এর মাধ্যমেই আন্দোলনের ফসল ঘরে তুলতে চায় বিএনপি। সেভাবেই প্রস্তুতি নিতে সব সাংগঠনিক জেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের বার্তা দেওয়া হয়েছে।

সূত্রমতে, এ ধাপে রাজধানীর প্রবেশপথের জেলার দিকে মনোযোগ দিতে চায় বিএনপি। সেজন্য ঢাকার কেরানীগঞ্জে সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি শুরু করা হবে। এরপর পর্যায়ক্রমে আমিন বাজার অথবা সাভার, রাজধানীর গাবতলী ও উত্তরাসহ তিন স্থানে, নারায়ণগঞ্জ এবং গাজীপুরে সমাবেশ করবে। এছাড়া ঢাকায় চারটি বড় সমাবেশ করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। এর মধ্যে একটি পেশাজীবী সমাবেশ, একটি নারী, একটি কৃষক ও একটি শ্রমিক সমাবেশ করা হবে। এর ফাঁকে ফাঁকে দেশের পাঁচ বিভাগে রোডমার্চ কর্মসূচি থাকবে। সিলেট থেকে শুরু হবে রোডমার্চ। খুলনা, বরিশাল, ময়মনসিংহের পর চট্টগ্রাম অঞ্চলে হবে শেষ রোডমার্চ। মূলত এ রোডমার্চ কর্মসূচি করার ছিল বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের। কিন্তু এখন তা হবে বিএনপির ব্যানারে। ইতোমধ্যে তিন সংগঠন উত্তরাঞ্চলে দুটি রোডমার্চ রোববার শেষ করছে।

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।
কপিরাইট রেজিস্ট্রেশন নাম্বার CRW-24516