Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, শনিবার, ১ আষাঢ় ১৪৩১, ১৫ জুন, ২০২৪

Facebook Facebook Facebook Facebook

শচীনের রেকর্ড ভাঙলেন কোহলি 

স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ নভেম্বর, ২০২৩, ০৯:৪৩
কোহলি 

ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন বিরাট কোহলি। চলতি বিশ্বকাপে ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটাচ্ছেন তিনি। আজও শ্রীলঙ্কার বিপক্ষে খেললেন ৮৮ রানের ইনিংস। সেঞ্চুরি পেলে অবশ্য ছুঁয়ে ফেলতেন কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে। তবে সেঞ্চুরি না হলেও আজ শচীনকে ছাড়িয়ে নতুন এক রেকর্ড গড়েছেন ডানহাতি এই ব্যাটার।  

এক পঞ্জিকাবর্ষে সর্বাধিকবার হাজার বা তার বেশি রানের রেকর্ডটি নিজের করে নিয়েছেন কোহলি। চলতি বছর ওয়ানডেতে হাজার রান ছুঁয়ে ফেলেছেন তিনি। এনিয়ে আটবার বছরে হাজারের বেশি রান করেছেন। তার পেছনে থাকা শচীনের এই কীর্তি ছিল আটবার।

১৯৯৪ সালে প্রথমবার ওয়ানডেতে এক পঞ্জিকাবর্ষে হাজারের বেশি রান করেন শচীন। এরপর ১৯৯৬, ১৯৯৭, ১৯৯৮, ২০০০, ২০০৩ ও ২০০৭  সালেও এর পুনরাবৃত্তি ঘটান ভারতের কিংবদন্তি এই ব্যাটার। অন্যদিকে কোহলির হাজার রান করার এই যাত্রা শুরু হয় ২০১১ সালে। এরপর ২০১২, ২০১৩, ২০১৪, ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে হাজারের বেশি রান করে শচীনকে স্পর্শ করেন তিনি। সেই রেকর্ড ভাঙতে সময় নিলেন চার বছর।

চলতি বছর হাজার রানের মাইলফলক ছুঁতে কোহলিকে খেলতে হয় ২০ ইনিংস। আজ কেবল ৩৪ রান দরকার ছিল তার। যদিও সাজঘরে ফিরতে পারতেন ব্যক্তিগত ১০ রানেই। নিজের বলে তার ক্যাচ মিস করেন লঙ্কান পেসার দুশমন্থ চামিরা।

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।
কপিরাইট রেজিস্ট্রেশন নাম্বার CRW-24516