Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, সোমবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৬ জুলাই, ২০২১

Facebook Facebook Facebook Facebook

অবৈধ মোবাইল সেট বন্ধ হচ্ছে এপ্রিল থেকে

আমাদেরকণ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: সোমবার, ১৬ নভেম্বর, ২০২০, ০৩:৪৬
বিটিআরসি অবৈধ হ্যান্ডসেট
২০২১ সালের এপ্রিল মাসের পর দেশে আর কোনো অবৈধ হ্যান্ডসেটে মোবাইল সিম চালু হবে না। এমনকি গত এক বছরে কেউ যদি অবৈধ হ্যান্ডসেট কিনে থাকেন তাহলে সেটিও বন্ধ হয়ে যাবে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ।

নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসি অবৈধ হ্যান্ডসেট বন্ধ করতে প্রযুক্তিগত সমাধানের জন্য ৩০ কোটি টাকা ব্যয়ে যন্ত্রপাতি ক্রয় করেছে। গত বৃহস্পতিবার যন্ত্রপাতি সরবারহের কাজ পেয়েছে সিনেসিস আইটি লিমিটেড। আগামী ২ ডিসেম্বরের মধ্যে এ বিষয়ে তাদের চুক্তি হওয়ার কথা রয়েছে। চুক্তির ১২০ দিনের মধ্যে পুরো ব্যবস্থাটি চালু করতে হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিটিআরসি ২০১২ সালে প্রথম অবৈধ মোবাইল সেট বন্ধের উদ্যোগ নেয়। তবে নানা কারণে তা এতদিন তা আলোর মুখ দেখেনি। কর্মকর্তারা দরপত্র আহবান ও একটি কোম্পানিকে নির্বাচিত করার মাধ্যমে পরিকল্পনাটি বাস্তব রূপ দেয়ার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। বিটিআরসি জানিয়েছে, দেশ থেকে নকল হ্যান্ডসেট, অবৈধভাবে আমদানি, চুরি ও রাজস্ব ক্ষতি রোধে এনইআইআর ব্যবস্থা চালু করা হচ্ছে। এর ফলে অপরাধ নিয়ন্ত্রণের পাশাপাশি মোবাইল সেট চুরির প্রবণতাও অনেক কমে যাবে।

মোবাইল ফোন ইমপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সিম্ফনির এমডি জাকারিয়া শহীদ আমাদেরকণ্ঠকে বলেন, আমরা অনেকদিন ধরেই অবৈধ হ্যান্ডসেট বন্ধ করার দাবি করে আসছিলাম। এখন এটা চালু হলে গ্রাহক নকল বা অবৈধ সেট কিনে প্রতারিত হবেন না। পাশাপাশি সরকার বিক্রি হওয়া সেট থেকে শতভাগ রাজস্ব পাবে।

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
উপদেষ্টা: এ.কে.এম. মর্তুজা, সাবেক যুগ্ম সচিব
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।