Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগষ্ট, ২০২২

Facebook Facebook Facebook Facebook

শীতকালে বিয়ে করার ৭ সুবিধা

আমাদেরকণ্ঠ ডেস্ক :
প্রকাশিত: মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০, ০৩:৪২
শীতকালে বিয়ে করার ৭ সুবিধা

শীত আসলেই ধরা যায় বিয়ের মৌসুম শুরু হয়। বেশিরভাগ জায়গাতেই বিয়ের জন্য শীতকে প্রাধান্য দেয়া হয়। তবে বিয়ের সাথে শীতের যেমন সম্পর্কই থাকুক না কেন বাড়তি কিছু সুবিধা পেয়ে থাকেন বিয়ের আয়োজন করা পক্ষ।  

১.পরিশ্রমে তেমন অসুবিধা নেই: একটা বিয়ের আয়োজনে পরিশ্রম করতে হয় অনেক। ডেকোরেশন, খাওয়ার পর্ব, প্যান্ডেল আরও কত কি! গরমে এইসব করে হাঁপিয়ে উঠতে হয়। কিন্তু শীতের দিনে তেমন অসুবিধা হয়না।

২. সাজগোজে আরাম: গরমে আর ঘামে মেকআপে সমস্যা সৃষ্টি হয়। কিন্তু শীতের সময় বিয়ের সাজগোজ হয় সহজ এবং আরামদায়ক।

৩. ডেকরেশন: শীতকালে নানারকম ফুল সহজেই পাওয়া যায় এই জন্য কৃত্রিম ফুলের প্রয়োজন পড়েনা। চাইলে পুরো বিয়ের অনুষ্ঠান প্রাকৃতিক ফুলেই সাজানো যায়।

৪. ফল কেনার ঝামেলা মুক্ত: গরমের সময় নানান মৌসুমী ফল পাওয়া গেলেও, শীতে তেমন ফলের ফলন না থাকায় ফল কেনার খুব একটা ঝামেলা নেই। তাই শীতের সময় বিয়ে হলে মৌসুমী ফল কেনার ঝামেলাও নেই।

৫. বিদ্যুৎ বিলে খরচ নেই: শীতকালে ফ্যান লাগেনা না। আবার তাড়াতাড়ি ঘুমানোর একটা তাড়া থাকে। এতে মাসে বিদ্যুৎ বিল এক্কেবারেই কম হবে।

৬. মশারি টানানোর ঝামেলামুক্ত: বিয়েতে সাধারণ বাড়িতে অনেক মানুষের উপস্থিতি থাকে। কিন্তু একটি পরিবারে অনেকগুলো মশারি থাকে না। তাই শীতের সময় বিয়ে হলে এখানেও সুবিধা, বেশিরভাগ সময় মশারি দরকার পড়েনা। আবার এমনিতেই মশা কম থাকে।

৭. হানিমুনে সুবিধা: বিয়ের পরে এমনিতেই কিছুদিন বেড়াতে হয়। তাই শীতে রোদের তাপ নেই, নেই ক্লান্তিও। বরের হাত ধরে এই নতুন বিয়ের স্বাদটা ভালোই উপভোগ করা যায় শীতে। যাকে বলে একেবারে ষোলোকলা পূর্ণ এক হানিমুন!

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।
কপিরাইট রেজিস্ট্রেশন নাম্বার CRW-24516