Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, বৃহস্পতিবার, ৩ আষাঢ় ১৪২৮, ১৭ জুন, ২০২১

Facebook Facebook Facebook Facebook

প্রভাকে নিয়ে যা ভাবেন, আসলে তা না!

পিয়াস সরকার:
প্রকাশিত: শনিবার, ০২ জানুয়ারী, ২০২১, ০৪:০৮
অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা

অসম্ভব পছন্দের একজন অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। মিষ্টি চেহারা, নিপুণ অভিনয়। ক্যারিয়ারের তুঙ্গে থাকা অবস্থায় ভিডিও স্ক্যান্ডালে হোঁচট খেয়েছিলেন। এরপর কিছুটা ঝিমিয়ে যান তিনি। সমালোচনার ধাক্কা কাটিয়ে উঠে দাঁড়িয়েছেন। তবে ব্যক্তিগত মতামত তুঙ্গে ওঠাটা আর হয়ে উঠেনি।

বিশ্ববিদ্যালয় জীবনে একবার দেখা করেছিলাম তার সঙ্গে। কথা হয়েছিলো বেশ খানিকটা সময়। সুমিষ্টভাষিতায় রীতিমতো মুগ্ধ হয়েছিলাম।

যাক এবার আসি ভিন্ন প্রসঙ্গে। প্রভাকে নিয়ে আমরা বাজে মন্তব্য সমালোচনা করে থাকি। হয়ত- যাকে চিনি আমরা তাকে নিয়েই কথা বলতে পছন্দ করি। কিন্তু মাথায় রাখতে হবে প্রভা কিন্তু ছিলেন ঘটনার ভিকটিম। তার সঙ্গে ক্রাইম করা হয়েছে। কিন্তু তার সঙ্গীকে কোন দোষ না দিয়ে দিচ্ছি শুধু প্রভাকে। এটা ক্রাইমকে সমর্থন করা।

আবার অনেকেই বলতে পারেন বিয়ের আগে শারীরিক সম্পর্ক অন্যায়। আমিও একমত। ইসলামের দৃষ্টিতে ক্ষমার অযোগ্য অপরাধ। একবার ভেবে দেখেন- এই পাপে পাপী কিন্তু ছেলেটাও। তাকে নিয়ে চুলচেরা বিশ্লেষণ হয় না। শুধু প্রভাকে নিয়ে কেন?

যাক শেষ কথা- প্রভা কালো দাগ কাটিয়ে ছোট পর্দায় সরব হয়েছেন। যদিও পূর্বের অবস্থায় যেতে পারেননি। আমাদের উচিত অন্যায়কে অন্যায় বলা। লিঙ্গ কিংবা পরিচিতি যেনে নয়। অন্যায় সবসময়ই অন্যায়। আর প্রভা নিঃসন্দেহে একজন সাহসী নারী। প্রভার মতো ভিকটিম আর কেউ না হোক। আর এই ঘটনাগুলোও দেশে আর না হোক এই প্রত্যাশা।

লেখক: স্টাফ রিপোর্টার, দৈনিক মানবজমিন

জিএ

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।