Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, বৃহস্পতিবার, ৩ আষাঢ় ১৪২৮, ১৭ জুন, ২০২১

Facebook Facebook Facebook Facebook

নয়া বউ ও করোনা

পিয়াস সরকার:
প্রকাশিত: বৃহস্পতিবার, ০৮ এপ্রিল, ২০২১, ০২:০৭
পিয়াস সরকার

রংপুরের স্থানীয় ভাষায় একটা কথা প্রচলিত আছে- নয়া বউ মিটাই নাগে। দাম্পত্য জীবনের শুরুটা সার্মথ্য অনুযায়ী স্মরণীয় করে রাখার চেষ্টা করেন সিংহভাগ মানুষ। ভিডিও বার্তা, ফটোগ্রাফি, ঘুরতে যাওয়া আরো কতো কী। ধীরে ধীরে দাম্পত্য জীবনের বয়স বাড়ে কমতে থাকে নতুনত্ব, কমতে থাকে চাকচিক্যতা।

করোনা ঠিক যেন নতুন বউয়ের মতো। দেশে যখন প্রথম করোনা শনাক্তের খবর এলো, দেখেছিলাম মানুষের ভয়। মুহুর্তের মধ্যে মাস্কের দোকানে বিক্রি শেষ। ভীতি সর্বত্র। কিন্তু নতুন বউয়ের মতো দিন যতো গিয়েছে ততোই গুরুত্ব কমতে শুরু করে। শুরুতে করোনা আক্রান্তের সংখ্যাটা ছিলো অনেক কম। আক্রান্তের সংবাদটা দেখা চাইই চাই। টিভির সামনে বসে থাকা। আবার দুই থেকে তিনজন আক্রান্ত হয়েছেন সেই তথ্যটাই ফেসবুকে স্ট্যাটাস দেয়া। সময় বেড়েছে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে কিন্তু কমেছে গুরুত্ব। বছরখানেক বাদে করোনা দেখা দিয়েছে আরো শক্তিশালী আকারে। ছড়াচ্ছেও অধিক। কিন্তু হায় জনগণের ভীতি নেই। নেই কোন নিরাপত্তার বালাই।

মানবজমিন লাইভ না বলা কথায় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও ইউজিসি অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ বলেছেন, ইউকে ভ্যারিয়েন্ট দেখা গেছে বাংলাদেশে। এটা বাংলাদেশে আঘাত হানা করোনার থেকে ৭০ গুণ দ্রুত ছড়ায়। এটা যুবকদের বেশি আক্রান্ত করছে- এমনকি বাচ্চাদেরও আক্রান্ত করছে। আর এই ভ্যারিয়েন্টে আক্রান্ত হলে দুই থেকে তিনদিনের মধ্যেই সিরিয়াস হয়ে যায়।

তাই সাবধানতা জরুরি। নতুন বউ সময় গেলে পুরাতন হবেই, এটাই স্বাভাবিক। জীবনের সুখের জন্য দাম্পত্য জীবনকে গুরুত্ব দেয়া জরুরি। নিজের বাড়িঘর, বাবা-মাকে ছেড়ে আসাকে মেয়েটাকে সোহাগ করা যেমণ জরুরি ঠিক তেমনি পুরনো হলেও করোনার সংক্রমণরোধে সচেতনতাটা জরুরি। জীবনটা আপনার, সচেতনতাই পারে করোনার হাত থেকে বাঁচাতে। ঠিক তেমনি একটু যত্ন পারে দাম্পত্য জীবনটা সুখী করতে।

লেখক: স্টাফ রিপোর্টার, দৈনিক মানবজমিন

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।