Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, বৃহস্পতিবার, ৩ আষাঢ় ১৪২৮, ১৭ জুন, ২০২১

Facebook Facebook Facebook Facebook

বাংলাদেশ ফুটবল দলকে বিরক্তিকর বললেন ভারতের কোচ

খেলাধূলা ডেস্ক:
প্রকাশিত: সোমবার, ০৭ জুন, ২০২১, ০২:৩৩
 ভারতের কোচ

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে প্রতিপক্ষ দল নিয়ে কোচদের অনেক কিছুই বলতে হয়। বাংলাদেশ দল সম্পর্কেও কাল অনেক কথা বলেছেন ভারতের কোচ ইগর স্টিমাচ। বাংলাদেশ দল নিয়ে প্রশংসা ঝরেছে ক্রোয়েশিয়ার সাবেক কোচের মুখে। বাংলাদেশ দলের প্রশংসা করতে গিয়ে বাংলাদেশ দলকে বিরক্তিকরও বলেছেন সুনীল ছেত্রীদের কোচ।

বাংলাদেশ সময় রাত আটটায় বিশ্বকাপ ও এশিয়ান কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে প্রতিবেশী দেশ বাংলাদেশ ও ভারত। আজ ম্যাচ–পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ইগর বলেন, ‘ফুটবলবিশ্বে কিছু বিরক্তিকর দল থাকে। যারা খুব কঠিনভাবে রক্ষণভাগ সামলে ও ভালো খেলে প্রতিপক্ষকে বিরক্ত করে। ঠিক যে কাজটি আমরা কাতারের বিপক্ষে করেছিলাম।

কলকাতায় বাছাইপর্বের প্রথম লেগের ম্যাচটি ড্র হয়েছিল ১-১ গোলে। প্রতি–আক্রমণনির্ভর ফুটবল খেলে প্রথমার্ধে সাদ উদ্দিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের শেষের দিকে ডিফেন্ডার আদিল খানের গোলে সমতায় ফিরে স্বাগতিকেরা। দলগতভাবে রক্ষণ সামলাতে পটু বাংলাদেশ। সেটি ভালো করেই জানা ভারতের কোচ ইগরের, ‘ফুটবলে প্রতিপক্ষ দলকে বিরক্ত করার জন্য আপনি সবকিছুই করার চেষ্টা করবেন। বিরক্ত করতে তাদের পাস দেওয়ার সুযোগ দেবেন না। গ্রুপে প্রতিটি পয়েন্টের জন্য বাংলাদেশ এই কাজই করছে। তারা যাই করে, দল হিসেবেই করে।

ম্যাচে ভারত জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী, সেটি বলতেও ভুল করেননি ইগর, বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি দল ও সমর্থকদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা ম্যাচটি জয়ের জন্য যাচ্ছি। এর অর্থ এই নয় যে আমরা প্রতিপক্ষকে অসম্মান করছি। শুরু থেকেই আমাদের লক্ষ্য ২০২৩ এশিয়ান কাপে জায়গা করে নেয়া।

বাছাইপর্বের আগে বাংলাদেশ ঢাকাতে অনুশীলন করলেও দোহায় অনুশীলন করেছে ভারত। তবে প্রস্তুতিতে বাংলাদেশকে এগিয়ে রাখছেন ভারতের কোচ। ইগর বলেন, প্রস্তুতির ব্যাপারে আমাদের মতো বাংলাদেশেরও দুশ্চিন্তা থাকলেও তাদের খেলোয়াড়েরা প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচের জন্য তুলনামূলক বেশি ফিট। কারণ, তারা মের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত লিগের ম্যাচ খেলেছে। আমার দলের বেশির ভাগ খেলোয়াড়ই ফেব্রুয়ারির পরে ম্যাচ খেলেনি।

জিএ

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।