Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর, ২০২১

Facebook Facebook Facebook Facebook

সাবেক প্রতিমন্ত্রী জাহানারা বেগম আর নেই

আমাদেরকণ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: শনিবার, ২৪ জুলাই, ২০২১, ০৪:১০
সাবেক প্রতিমন্ত্রী জাহানারা বেগম

সাবেক প্রতিমন্ত্রী ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি’র সাবেক মহাসচিব অধ্যাপক জাহানারা বেগম আর নেই। আজ শনিবার সকালে তার বসুন্ধরাস্থ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হলে দ্রুত এভারকেয়ায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন (ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

তিনি জাতীয়তাবাদী যুব মহিলা দলের প্রতিষ্ঠাতা সভাপতি, বিএনপির ভাইস চেয়ারম্যান, রাজবাড়ী-১ (সদর-গোয়ালন্দ) আসনের সাবেক সাংসদ ও সাবেক সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছিন। তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন এলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

জাহানারা বেগম রাজবাড়ী জেলায় জন্মগ্রহণ করেন। জাহানারা বেগম ১৭ বছর বয়সে ইডেন কলেজে ছাত্ররাজনীতিতে যুক্ত হন। ১৯৫৯ সালে তিনি তৎকালীন ছাত্র ইউনিয়ন মতিয়া গ্রুপের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি দুবার সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী এবং তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্রাথমিক শিক্ষা ও গণশিক্ষা বিষয়ক উপদেষ্টা ছিলেন।

তিনি পঞ্চম জাতীয় সংসদে মহিলা আসন-২২ এর সদস্য ছিলেন। ১৫ই ফেব্রুয়ারি ১৯৯৬ সালের ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মনোনয়নে রাজবাড়ী-১ (সদর-গোয়ালন্দ) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন তিনি।

ইন্তেকালের সময় তার বয়স হয়েছিল ৭৯ বছর। এসময় দুই পুত্র ও এক কণ্যা সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আমেরিকায় অবস্থারত তার বড় ছেলে দেশে এলে শাহজাহানপুর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
উপদেষ্টা: এ.কে.এম. মর্তুজা, সাবেক যুগ্ম সচিব
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।