Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর, ২০২১

Facebook Facebook Facebook Facebook

ইউটিউবে আয়ের নতুন ফিচার সুপার থ্যাংকস

আমাদের কণ্ঠ ডেস্ক:
প্রকাশিত: মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১, ১২:৩৪
ইউটিউবে আয়ের নতুন ফিচার সুপার থ্যাংকস

কনটেন্ট ক্রিয়েটরদের আয় আরো বাড়াতে ‘সুপার থ্যাংকস’ নামক নতুন একটি ফিচার নিয়ে এসেছে ইউটিউব। এ ফিচারের মাধ্যমে ক্রিয়েটররা তাদের অনুসারীদের কাছ থেকে আয় করতে পারবেন। সম্প্রতি এক ঘোষণায় ফিচারটি চালুর ঘোষণা দিয়েছে গুগল নিয়ন্ত্রণাধীন ভিডিও স্ট্রিমিং প্লাটফর্মটি।

ইউটিউবের সুপার থ্যাংকস ফিচারটি অনেকটা টিকটক ও ইনস্টাগ্রাম রিলসের মতো কাজ করবে। দর্শক তাদের পছন্দের ক্রিয়েটরদের অর্থ প্রদানের মাধ্যমে সাপোর্ট করতে পারবে। অনেকটা সুপার চ্যাটের মতোই এ ফিচার। ইউটিউবের নতুন সুপার থ্যাংকস ফিচারে দর্শক ন্যূনতম ২ থেকে ৫০ ডলার পর্যন্ত সাপোর্ট করতে পারবে। সুপার থ্যাংকস দেয়ামাত্রই ইউটিউব সেটাকে একটি অ্যানিমেটেড জিআইএফ ও কালারফুল কমেন্টের মাধ্যমে প্রদর্শিত করবে। এমনকি এ সুপার থ্যাংকসে কনটেন্ট ক্রিয়েটর সেই দর্শককে নিজের প্রতিক্রিয়া জানাতে পারবে।

ইউটিউবে অসংখ্য দর্শক কমেন্ট করে। স্বাভাবিকভাবেই এত কমেন্ট ক্রিয়েটরের দেখা সম্ভব হয় না। কিন্তু ‘সুপার থ্যাংকস’-এর মাধ্যমে অর্থের বিনিময়ে কমেন্ট করলে ইউটিউব সেটাকে কালারফুল কমেন্টের মাধ্যমে প্রদর্শন করবে, যা সহজেই ক্রিয়েটরের নজরে পড়বে। এমনকি এ সুপার থ্যাংকসে কনটেন্ট ক্রিয়েটর সেই দর্শককে নিজের প্রতিক্রিয়া জানাতে পারবে।

দর্শক ও অনুসারীদের প্রদেয় অর্থের ৩০ শতাংশ ইউটিউব কেটে নেবে, বাকিটা পাবে কনটেন্ট ক্রিয়েটর। বিশ্বের ৬৮টি দেশে নতুন এ ফিচার পাওয়া যাবে বলে জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ।
 

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
উপদেষ্টা: এ.কে.এম. মর্তুজা, সাবেক যুগ্ম সচিব
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।