Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর, ২০২১

Facebook Facebook Facebook Facebook

চোখের নিচের ডার্ক সার্কেল দূর করুণ সহজেই

লাইফস্টাইল ডেস্ক:
প্রকাশিত: বুধবার, ০৮ সেপ্টেম্বর, ২০২১, ০১:৩৫
চোখের নিচের ডার্ক সার্কেল দূর করুণ সহজেই

করোনাকালীন সময়ে অনেকেই আছেন যারা শারীরিক সমস্যার পাশাপাশি মানসিকভাবেও অসুস্থ সময় কাটিয়েছেন। এই পরিস্থিতিতে তাদের অনেকের চোখের নিচে ডার্ক সার্কেল তৈরি হয়েছে, যা শুধু দেখতেই খারাপ লাগে না এজন্য অনেকে  আত্মবিশ্বাসের অভাবে ভুগছে। 

ঘরোয়া বেশ কিছু উপায়ে ডার্ক সার্কেল থেকে মুক্তি পাওয়া সম্ভব। চলুন জেনে নেওয়া যাক।  

ডিজিট্যাল গ্যাজেট থেকে দূরে থাকা: যাদের অফিস করতে হয় বা ব্যবসায়ের কাজে সারাদিন কম্পিউটার বা ল্যাপটপের সামনেই কাটে। বাকিটা সময় চেষ্টা করুন ডিজিটাল সামগ্রী থেকে দূরে থাকতে। প্রয়োজনে ফোন বা ল্যাপটপের নাইট মোড অন করে রাখুন। এতে করে চোখের ওপর চাপ কম পড়বে।

ঘুম: দেরি করে ঘুমোনোর ফলে বা অতিরিক্ত রাত জাগলে ডার্ক সার্কেল তৈরি হতে পারে। সুস্থ থাকার জন্য প্রতিটি মানুষের যথেষ্ট পরিমাণে ঘুম প্রয়োজন। বিশেষজ্ঞরা বলেন, একজন সুস্থ মানুষের প্রতিদিন কমপক্ষে ৬ ঘণ্টা ঘুম প্রয়োজন। রাত্রে যত তাড়াতাড়ি সম্ভব ঘুমিয়ে পড়া উচিত। কারণ বেশি রাত করে ঘুমোলে রক্ত সঞ্চালনের ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন হয়। যার কারণে ডার্ক সার্কেল তৈরি হয়।

অ্যালকোহল থেকে দূরে থাকা: মদ্যপান বা অতিরিক্ত তৈলাক্ত খাবার খেলে ডার্ক সার্কেল তৈরি হতে পারে। তাই যতটা কম সম্ভব তৈলাক্ত খাবার খাওয়া কমাতে হবে এবং মদ্যপান সম্পূর্ণ বন্ধ করতে হবে।

টিব্যাগ ব্যবহার: টি ব্যাগ ডার্ক সার্কেল কমাতে সাহায্য করে। তাই প্রতিদিন নিয়ম করে ঠান্ডা টিব্যাগ চোখের উপর রাখতে হবে। কমপক্ষে ১৫ থেকে ২০ মিনিট ধরে ওই টি ব্যাগ রাখতে হবে। তার ফলে ডার্ক সার্কেল অনেকটা কমা সম্ভব হয়।

দুধ: ডার্ক সার্কেল কমানোর জন্য দুধ অত্যন্ত উপযোগী। দুধ এবং আলমন্ড মিশিয়ে চোখের চারিদিকে ম্যাসেজ করে লাগাতে হবে এবং ১০ মিনিট পর তা ধুয়ে ফেলতে হবে।

শসা: শসা পাতলা করে কেটে চোখে দিয়ে কিছুক্ষণ রাখা যেতে পারে। এর ফলে ডার্ক সার্কেল অনেকটাই কমে আর আরামও পাওয়া যায়।

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
উপদেষ্টা: এ.কে.এম. মর্তুজা, সাবেক যুগ্ম সচিব
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।