Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর, ২০২১

Facebook Facebook Facebook Facebook

বিদেশে যাওয়া কর্মকর্তাদের দেশে ফিরে কাজ করতে তালেবান প্রধানমন্ত্রী আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক:
প্রকাশিত: বৃহস্পতিবার, ০৯ সেপ্টেম্বর, ২০২১, ১১:৪৭
তালেবান প্রধানমন্ত্রী

গত মাসে তালেবানরা কাবুল দখল করার পর অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীরা দেশ ছেড়ে চলে যান। তাদের দেশে ফিরে এসে আবারও পূর্বের কাজে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন আফগানিস্তানের নতুন প্রধানমন্ত্রী মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দ। 

বুধবার (৮ সেপ্টেম্বর) তিনি এ আহ্বান জানান। তালেবান সরকারের প্রধানমন্ত্রী বলেন, সাবেক কর্মকর্তারা দেশে ফিরে আসলে আমরা তাদের নিরাপত্তার নিশ্চয়তা দেবো। পাশাপাশি কূটনীতিক, দূতাবাস এবং মানবাধিকার ত্রাণেরও নিরাপত্তা নিশ্চিত করা হবে। তালেবান এই অঞ্চল এবং বাইরের দেশগুলোর সঙ্গে পজিটিভ এবং শক্তিশালী সম্পর্ক প্রতিষ্ঠা করতে চায়।

তালেবানের প্রতিষ্ঠাতা এবং প্রথম সর্বোচ্চ ধর্মীয় নেতা মোল্লা ওমরের রাজনৈতিক উপদেষ্টা ও ঘনিষ্ঠ সহযোগী ছিলেন মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দ। তিনি বলেন, তালেবান নেতারা আফগান জনগণের প্রতি একটি মহান দায়িত্ব এবং পরীক্ষার মুখোমুখি হয়েছেন।

আমরা আফগানিস্তানের এই ঐতিহাসিক মুহূর্তে আসার ক্ষেত্রে অর্থনৈতিকভাবে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। অসংখ্য মানুষ মারা গেছেন। রক্তপাত এবং হত্যার এই অধ্যায় এখন শেষ হয়েছে এবং আমরা এর মূল্য পরিশোধ করেছি।

বিগত দুই দশক ধরে যারা যুক্তরাষ্ট্রসহ পশ্চিমাদের পক্ষে কাজ করেছেন, তাদের কোনো ক্ষতি করা হবে না বলে প্রতিশ্রুতি দিয়েছেন এই নেতা। বলেন, কেউ প্রতিশোধের শিকার হয়েছেন বলে প্রমাণ পাওয়া যাবে না। আমাদের সংগঠন শৃঙ্খলাবদ্ধ এবং বন্দুকধারীদের দ্বারা নিয়ন্ত্রিত। পূর্বের কর্মকাণ্ডের জন্য আমরা কারোরই ক্ষতি করিনি।

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
উপদেষ্টা: এ.কে.এম. মর্তুজা, সাবেক যুগ্ম সচিব
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।