Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর, ২০২১

Facebook Facebook Facebook Facebook

আর্জেন্টিনা ও ব্রাজিলের ম্যাচ কাল, নেই ৪ বিতর্কিত ফুটবলার

স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: বৃহস্পতিবার, ০৯ সেপ্টেম্বর, ২০২১, ০৫:৪৮
আর্জেন্টিনা ও ব্রাজিলের ম্যাচ কাল, নেই ৪ বিতর্কিত ফুটবলার

কোয়ারেন্টাইন ইস্যুতে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ বাতিল হবার পর আবারও মাঠে নামছে দুই দল। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ভিন্ন ম্যাচে কাল শুক্রবার (১০ সেপ্টেম্বর) মাঠে নামবে দুই ল্যাটিন আমেরিকান পরাশক্তি। ভোর সাড়ে ৫টায় আর্জেন্টিনার আতিথ্য নেবে বলিভিয়া। কিন্তু এমিলিয়ানো মার্টিনেজ, এমিলিয়ানো বুয়েন্দিয়া, জিওভানি লো সেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরো এই চার ফুটবলারকে স্কোয়াডের বাইরে রেখেছে আলবিসেলেস্তেরা। আর সকাল সাড়ে ৬টায় ব্রাজিলের মুখোমুখি হবে পেরু। কোয়ারেন্টাইন জটিলতায় ইংলিশ লিগে খেলা ৯ ফুটবলারকে ছাড়াই মাঠে নামবে ব্রাজিল।

কিন্তু তারপরও হট ফেভারিট হয়ে মাঠে নামবে আর্জেন্টিনা। দুই দলের ৪১ মোকাবেলায় ২৯ জয় আর্জেন্টিনার; আর যেসব ম্যাচে বলিভিয়া জিতেছে বা ড্র করেছে তার অধিকাংশই পৃথিবীর উচ্চতম শহরগুলোর একটি, লাপাজে।

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বলেন, ব্রাজিল ম্যাচের মতো তিক্ত অভিজ্ঞতা যেন আর না হয়, সে বিষয়ে বাড়তি সতর্কতা নেয়া হয়েছে। বেশ কিছু ফুটবলারকে আমরা ক্লাবে যোগ দিতে পাঠিয়ে দিয়েছি। তবে স্কোয়াডে পরিবর্তন হলেও বলিভিয়ার বিপক্ষে কেবল জয়ের জন্যই খেলবো আমরা।

ব্রাজিলের প্রতিপক্ষ পেরু কোপা আমেরিকার সেমিফাইনালে কঠিন পরীক্ষা নিয়েছিল। প্রিমিয়ার লিগে খেলা ফিরমিনো, গ্যাব্রিয়েল হেসুস, রিচার্লিসনসহ মোট ৯ ফুটবলারকে ছাড়া সেরা ছন্দ ধরে রাখাটা চ্যালেঞ্জিং হবে ব্রাজিল কোচ তিতের জন্য। তবে নেইমার, ক্যাসেমিরোরা সেরাটা দিতে পারলে জয়ী বেশেই মাঠ ছাড়ার কথা সেলেসাওদের। পেরুর সাথে অতীত ৫০ দেখায় ৩৬ জয় পেয়েছে ব্রাজিল, হেরেছে ৯ ম্যাচ। কিন্তু পেরু ম্যাচের আগেও আলোচনায় আর্জেন্টিনার বিপক্ষে বাতিল হওয়া সেই ম্যাচ।

ব্রাজিল কোচ তিতে বলেছেন, আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে কী হয়েছে, কেন হয়েছে, কে দায়ী এই সব প্রশ্নের উত্তর দেয়ার উপযুক্ত ব্যক্তি নই আমি। তদন্ত চলছে, উত্তর মিলবে দ্রুত। এখন আমাদের চিন্তা কেবল পেরুকে ঘিরে। তিন পয়েন্ট চাই আমি। এছাড়াও বাছাইপর্বের ম্যাচে শুক্রবার ভোর ৫টায় লড়বে কলম্বিয়া-চিলি আর সাড়ে ৪টায় মুখোমুখি হবে উরুগুয়ে-ইকুয়েডর ও প্যারাগুয়ে-ভেনেজুয়েলা।

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
উপদেষ্টা: এ.কে.এম. মর্তুজা, সাবেক যুগ্ম সচিব
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।