Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর, ২০২১

Facebook Facebook Facebook Facebook

ক্ষোভে অধিনায়কত্ব ছাড়লেন রশিদ খান

স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১, ১১:২০
রশিদ খান

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান দল ঘোষণার ২২ মিনিটের মাথায় অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন তারকা লেগস্পিনার রশিদ খান। এ ঘটনায় প্রায় ৮ বছর পর আফগান টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছে মোহাম্মদ নবীকে।

ক্রীড়াঙ্গনে নারীদের নিষিদ্ধ করা হবে- তালেবান সরকারের এমন বিতর্কিত ঘোষণার পরপরই দেশটির ক্রিকেট ভবিষ্যত নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। এই বিতর্কের মাঝেই বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১০টা ৪৯ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বিশ্বকাপ দল ঘোষণা করে আফগানিস্তান। এরপর রাত ১১টা ১১ মিনিটে টুইটারে নিজের ব্যক্তিগত প্রোফাইল থেকে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন রশিদ। মূলত দল নির্বাচনে তাঁর মতামত না নেয়ার কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

এ বিষয়ে রশিদ লেখেন, ‘একজন অধিনায়ক এবং দেশের দায়িত্বশীল নাগরিক হিসেবে দল বাছাইয়ের অংশ হওয়ার অধিকার রয়েছে আমার। কিন্তু আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) মিডিয়ায় ঘোষিত দল বাছাইয়ের সময় নির্বাচক কমিটি এবং এসিবি আমার কোনো মতামত নেয়নি।’

তিনি লেখেন, ‘আমি এই মুহূর্তে আফগানিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছি। আফগানিস্তানের হয়ে খেলা সবসময়ই আমার জন্য গর্বের বিষয়।’

এদিকে রশিদের অধিনায়কত্ব ছাড়ার পরপরই নেতৃত্বে ফেরানো হয়েছে সাবেক অধিনায়ক মোহাম্মদ নবিকে। আসন্ন বিশ্বকাপে দলের নেতৃত্বে থাকবেন এই স্পিনিং অলরাউন্ডার। এমনিতেই রশিদের সরে দাঁড়ানোর ফলে তাৎক্ষণিকভাবে নতুন অধিনায়ক নির্বাচন করতে হতো এসিবিকে। কারণ আইসিসির বেঁধে দেয়া নিয়ম অনুযায়ী, বিশ্বকাপ দল ঘোষণার ডেডলাইন ১০ সেপ্টেম্বর।

বিশ্বকাপে আফগানিস্তান দল

বিশ্বকাপের জন্য বেশ শক্তিশালী দলই ঘোষণা করেছে দেশটি। বিশ্বকাপ স্কোয়াডে ফেরানো হয়েছে বেশ কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটারকে। তাদের মধ্যে তিন পেসার হামিদ হাসান, দাওলাত জাদরান, শাপুর জাদরান ও মারকুটে উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ রয়েছেন।

দলে রয়েছেন- রশিদ খান, রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, উসমান গনি, আসগর আফগান, মোহাম্মদ নবি, নাজিবউল্লাহ জাদরান, হাশমতউল্লাহ শহিদি, মোহাম্মদ শাহজাদ, মুজিব উর রহমান, করিম জানাত, গুলবদিন নাইব, নাভিন উল হক, হামিদ হাসান, শরাফউদ্দিন আশরাফ, দওলত জাদরান, শাপুর জাদরান, কাইস আহমেদ।

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
উপদেষ্টা: এ.কে.এম. মর্তুজা, সাবেক যুগ্ম সচিব
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।