Amader Kantho- Bangla Online News Portal and Bangladeshi online news source for Game, Binodon, politics, national, international, lifestyle, sports, and many more factors.

ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে, ২০২৪

Facebook Facebook Facebook Facebook

সেপ্টেম্বরে ১৯২ কোটি টাকার চোরাইপণ্য জব্দ হয়েছে: বিজিবি

আমাদের কণ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: মঙ্গলবার, ০৩ অক্টোবর, ২০২৩, ০৬:৪৩
প্রধানমন্ত্রী

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চলতি বছরের সেপ্টেম্বর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১৯২ কোটি ৪৭ লক্ষ ৯৮ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান কৃত পণ্য, অস্ত্র ও গোলাবারুদ জব্দ করতে সক্ষম হয়েছে। মঙ্গলবার (৩ অক্টোবর) বিজিবি-র জনসংযোগ কর্মকর্তা মোঃ শরীফুল ইসলাম এই তথ্য জানান।

জব্দকৃত চোরাচালানের পণ্যসামগ্রীর মধ্যে রয়েছে ৩১ কেজি ১৯ গ্রাম স্বর্ণ, ২৬ কেজি ৭০৬ গ্রাম রূপা, ৫ লাখ ৬৯ হাজার ৪৬৮ কসমেটিক্স, ১৯ হাজার ৫৬ ইমিটেশন গহনা, ২৪ হাজার ৩১২টি শাড়ি, ১০ হাজার ৮০৬ থ্রিপিস/শার্টপিস/চাদর/কম্বল, ১ হাজার ৭২০ ঘনফুট কাঠ, ৬ হাজার ৫৩৫ কেজি চা পাতা, ১ লাখ ১৮ হাজার ৯১০ কেজি কয়লা, ১১টি কষ্টি পাথরের মূর্তি, ৩টি ট্রাক, ৫টি পিকআপ, ৬টি প্রাইভেটকার, ৪টি চাঁন্দের গাড়ি, ৩৫টি সিএনজি/ইজিবাইক এবং ৮৭টি মোটরসাইকেল।
  
উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৪টি পিস্তল, বিভিন্ন প্রকার বন্দুক ৯টি, ম্যাগাজিন ৭টি এবং ২৬ রাউন্ড গুলি। এছাড়াও বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। জব্দকৃত মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ৮ লাখ ৬৯ হাজার ৫৫৭ পিস ইয়াবা ট্যাবলেট, ১০ কেজি ৯৯১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস।

৩০ কেজি ৪১৫ গ্রাম হেরোইন, ১১হাজার ৭০৬ বোতল ফেনসিডিল, ২৩ হাজার ৮৩৯ বোতল বিদেশি মদ, ৬৪১ লিটার বাংলা মদ, ৫ হাজার ৭১৯ ক্যান বিয়ার, ১,২১২ কেজি গাঁজা, ৪,৫৩,১০৬ প্যাকেট বিড়ি ও সিগারেট, ৩৫,৬৭৮টি নেশাজাতীয় ইনজেকশন, ৪,১০৭টি ইস্কাফ সিরাপ, ৩ কেজি ০৮ গ্রাম কোকেন, ২,৭৪৪ বোতল এমকেডিল/কফিডিল, ২,৮০২টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ১৪,৩৩,১০৬ পিস বিভিন্ন প্রকার ঔষধ এবং ১,৪৪৮টি অন্যান্য ট্যাবলেট ।  

সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৫৬ জন চোরাচালানকারী এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৭৯ জন বাংলাদেশি নাগরিক, ৪ জন ভারতীয় নাগরিক এবং ১৩১ জন মায়ানমার নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক ও প্রকাশক: মো. জিয়াউল হক
চেয়ারম্যান: মিসেস নাজমা হক
ঠিকানা: শাঁহ আলী টাওয়ার (৩য় তলা)
৩৩, কাওরান বাজার, ঢাকা-১২১৫ ।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । আমাদেরকণ্ঠ২৪ ডট কম, জিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান ।
কপিরাইট রেজিস্ট্রেশন নাম্বার CRW-24516